বাচ্চাদের জন্য স্মার্ট ডেন্টাল কেয়ার( Videos inside )


Please Scroll Down to Watch Video

আপনার বাচ্চাদের সাথে ভাল দাঁতের যত্ন শুরু করা কখনই খুব তাড়াতাড়ি নয়। এমনকি বাচ্চারা তাদের ক্ষুদ্র দাঁতগুলির স্বাস্থ্যকর যত্ন থেকে উপকৃত হতে পারে। একটি বড় সমস্যা হ’ল “শিশুর বোতল দাঁত ক্ষয়ে যাওয়া”, আপনার বোতলটিতে একটি মিষ্টি তরল দিয়ে আপনার বাচ্চাকে বিছানায় রাখার ক্ষতিকারক অনুশীলন।

দুধ, রস এবং কোমল পানীয় আপনার বাচ্চাকে বিছানায় সান্ত্বনা দিতে পারে তবে তাদের উপস্থিতি সন্তানের অস্থায়ী দাঁতে খুব ক্ষতিকারক। এই পদার্থগুলিতে চিনি দুষ্ট জীবাণুগুলির জন্য খাদ্যের ক্ষেত্র হয়ে ওঠে যা অ্যাসিড তৈরি করে যা ঘা এবং দাঁতে আক্রমণ করে এবং ক্ষয় প্রক্রিয়া শুরু করে।

ডেন্টাল যত্নের জন্য কেবল ন্যাপ বা রাতের বোতলে জল রেখে দিন। প্রতি খাওয়ানোর পরে, আপনার শিশুর মাড়ির ও দাঁতগুলি ভিজা কাপড় বা গেজের টুকরো দিয়ে আলতো করে মুছুন। এটি ক্ষতিকারক ফলক তৈরিকারী ব্যাকটিরিয়া মুছে ফেলবে।

এছাড়াও, মধু বা অন্য কোনও মিষ্টিজাতীয় পদার্থে ডুবন্ত কোনও শিশুকে কখনই উপহার দিবেন না। ব্যাক্টেরিয়াগুলির একই বিল্ড-আপ ঘটবে এবং দুর্ভাগ্যক্রমে এই ব্যাকটেরিয়াগুলি আপনার নিরীহ সন্তানের দাঁত এবং মাড়িতে আক্রমণ করার জন্য বাঁকানো আরও ভাইরাসজনিত ব্যাকটিরিয়ার বৃদ্ধিকে উত্সাহিত করবে।

অনেক পিতামাতাই ভাবছেন যে ভাল ডেন্টাল যত্ন এমনকি কোনও শিশুর অস্থায়ী দাঁত নিয়ে আসা সমস্যা। উত্তর একেবারে! এবং অনেক কারণে স্বাস্থ্যকর দাঁতে ভরা মুখ শিশুকে সঠিকভাবে কথা বলতে শিখতে সহায়তা করে। এটি আত্মমর্যাদা এবং আত্মবিশ্বাসকে উন্নত করে। আমরা সকলেই জানি যে শিশুরা নিষ্ঠুর হতে পারে, এবং খারাপ দাঁত বা খারাপ শ্বাসকষ্টের সাথে বাচ্চা হ’ল দুর্বল মুখের স্বাস্থ্যকর কারণে অবশ্যই বিরক্ত হতে পারে।

ছোট্ট এই বাচ্চার দাঁতগুলি প্রাপ্তবয়স্কদের দাঁতগুলির জন্য স্পেসার হিসাবে কাজ করে। অধ্যয়নগুলি দেখায় যে স্বাস্থ্যকর দাঁতযুক্ত শিশুদের সামগ্রিক স্বাস্থ্য এবং ওজন বৃদ্ধি রয়েছে। যেহেতু কোনও শিশু সঠিক দাঁতের যত্নে অভ্যস্ত হয়ে ওঠে, তার দাঁত যত্ন নেওয়া স্বাভাবিক অভ্যাসে পরিণত হয়। এটি আজীবন ভাল দাঁতের অভ্যাসের ভিত্তি স্থাপন করে।

বাবা-মা হিসাবে, আপনার সন্তানের মুখের মধ্যে কী চলছে তা যত্ন নেওয়া আপনার উপর নির্ভর করে। শৈশব পিরিওডিয়ন্টাল ডিজিজের মতো সত্যিই এটি রয়েছে এবং এটি পিছনে আসা স্থায়ী দাঁতগুলির স্বাস্থ্যের উপর প্রভাব ফেলতে পারে। আপনার সন্তানের শেখাতে হবে কীভাবে বিশ্বস্তভাবে দাঁত ব্রাশ করতে হবে এবং যখন সে এটি করবে তখন তার তদারকি করবে।

নয় বা দশ বছর বয়সে, সম্ভবত নিজের উপর থেকে এই দায়িত্বটি যত্ন নেওয়ার জন্য তাঁর উপর আস্থা রাখা যায়। সঠিক দাঁতের যত্নের জন্য ভাল অভ্যাস গড়ে তোলার বছরগুলি সত্যই বন্ধ করতে শুরু করবে। আপনি ডেনভারের মতো শহরে বা মাইনের গ্রামীণ পল্লিতে উচ্চ-বাড়ির বাসিন্দা হোন না কেন, আপনার সন্তানের দাঁত ভাল যত্ন নিন এবং তিনি পরে আপনাকে ধন্যবাদ জানাবে।

Leave a comment