সুন্দর ত্বকের জন্য বিউটি ফল​ (Video Inside)

Please Scroll Down To Watch Video

আপনার ত্বককে বাড়িয়ে তুলতে পারে এমন সৌন্দর্যের ফলের একটি তালিকা এখানে। এটি ব্যবহার করে দেখুন এবং তাদের জন্য আপনার ত্বক আপনাকে ধন্যবাদ জানাবে

সৌন্দর্য ফল 1: আপেল

 

আপেল আপনার ত্বকের জন্য দুর্দান্ত কন্ডিশনার এবং টোনার। তাদের ত্বক নিরাময় ক্ষমতা আশ্চর্যজনক এবং বহু শতাব্দী ধরে একটি সৌন্দর্য সহায়তা হিসাবে ব্যবহৃত হয়। আপনার ত্বক পরিষ্কার এবং নরম করতে আপনার স্নানের সাথে এক কাপ আপেলের জুস যুক্ত করুন।

আপেলের রসও ব্রেড ফ্রেশনার হিসাবে ব্যবহার করা যেতে পারে। আপনার চুলের স্ক্যাল্পে অ্যাপলের জুস প্রয়োগ করলে খুশকি রোধ করা যায়। চুলে শ্যাম্পু করার পরে চূড়ান্ত ধোয়া হিসাবে ব্যবহার করুন। এছাড়াও, মনে রাখবেন, আপেলগুলি প্যাকটিন দিয়ে পূর্ণ থাকে – ভয়ঙ্কর ব্রণগুলির বিরুদ্ধে লড়াই করার জন্য প্রয়োজনীয়

সৌন্দর্য ফল 2: লেবু

 

একটি ক্লাসিক হোম বিউটি উপাদান। লেবু ত্বক এবং চুল পরিষ্কার এবং সতেজ করতে ব্যবহৃত হয়। কনুই এবং হিলের মতো রুক্ষ ত্বকের দাগ নরম করতে লেবুর টুকরোগুলি ব্যবহার করুন। লেবুর টুকরোগুলি আপনার স্নানের ক্ষেত্রে কয়েক চা চামচ লেবুর রস ডিওডোরাইজ এবং মিশ্রিত করতে সহায়তা করে এবং আপনি সারা দিন সতেজ অনুভব করবেন।

 

আপনার মাথার ত্বককে রিফ্রেশ করার জন্য এবং সুর করার জন্য লেবুর রস আপনার প্রিয় ক্লিনজার বা শ্যাম্পুতে যুক্ত করা যেতে পারে। এটি খুশকি রোধেও সহায়তা করে। এটি নিরাময়কে সহায়তা করে বলে লেবু রাইন্ডগুলি দাগগুলিতে ঘষতে পারে। লেবু একটি প্রাকৃতিক ব্লিচ এটি অন্ধকার দাগ এবং ব্রণর দাগগুলিও ফেইস করতে সহায়তা করে

সৌন্দর্য ফল 3: কলা

 

কলা আপনার ত্বক এবং চুলের জন্য দুর্দান্ত ইমোলিয়েন্ট। এগুলি প্রোটিন এবং প্রাকৃতিক ফ্যাট সমৃদ্ধ এবং সমস্ত ত্বকের ধরণের ক্ষেত্রে ব্যবহার করা যেতে পারে। আপনার ত্বককে কোমল করে তুলবে এমন একটি সহজ ফেসমাস্ক হ’ল ছড়িয়ে পড়া কলা আপনার সমস্ত ত্বকের উপরে প্রয়োগ করুন এবং এটি 2o মিনিটের জন্য রেখে দিন, হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন এবং তার পরে ময়শ্চারাইজ করুন।

1 টেবিল চামচ মধুর সাথে মেশানো কলা কেশও দুর্দান্ত চুলের কন্ডিশনার তৈরি করে। নিয়মিত রঙিন হলেও চুল সুন্দর রাখার জন্য উপযুক্ত

সৌন্দর্য ফল 4: আনারস

 

পেঁপের মতো, আনারস হ’ল দুর্দান্ত ত্বক সফটনার, যা নিস্তেজ এবং শুকনো ত্বককে পরিষ্কার করে এবং পুনর্জীবিত করে। হাঁটু, কনুই এবং হিলের মতো রুক্ষ ত্বকের দাগগুলিতে আনারসের টুকরোগুলি ব্যবহার করুন। স্নানের বা শাওয়ারে আপনার শরীর ঝরঝরে করার জন্য আপনি কোনও স্পঞ্জ বা লুফাহ হিসাবে আনারসের টুকরোটি ব্যবহার করুন।

বিউটি ফ্রুট 5: পেঁপে

 

পেঁপে- পেপেইন এনজাইম এবং ভিটামিন এ সমৃদ্ধ আপনার ত্বককে এক্সফোলিয়েট করার সর্বোত্তম চিকিত্সা। তরতাজা এবং ঝলমলে ত্বকের জন্য মাসিড পেঁপে এবং 3 চা চামচ অ্যালোভেরা জেল লাগান এবং মাসিক আপনার সারা শরীরে মাসাজ করুন।

পাঁচ মিনিটের বেশি আপনার ত্বকে রেখে দিন এবং ভাল করে ধুয়ে ফেলুন। এটি প্রথমবারের মতো সাবধানতার সাথে ব্যবহার করুন কারণ এটি কখনও কখনও সংবেদনশীল ত্বকে জ্বালা করে।

সৌন্দর্য ফল 6: পীচ

 

পীচগুলি অত্যন্ত ইমোলেটিয়েন্ট এবং শুষ্ক ত্বকের ধরণের জন্য উপযুক্ত। একটি তাজা পীচ তৈরি করুন এবং একটি মসৃণ পেস্ট তৈরি করতে এক টেবিল চামচ প্লেইন দইয়ের সাথে একত্রিত করুন। ত্বকে প্রয়োগ করুন এবং এটি 20 মিনিটের জন্য রেখে দিন এবং তারপরে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। আপনার ত্বক ময়শ্চারাইজড এবং স্পর্শে নমনীয় বোধ করবে।

 

সুতরাং, কেন আপনি এই সমস্ত স্বাস্থ্যকর ফলের উপর গুটি ফেলা শুরু করবেন না এবং কিছুটিকে আপনার ত্বকেও প্রয়োগ করতে রেখে দিন। এগুলি তাত্পর্যপূর্ণ এবং ওহ তাই অপ্রতিরোধ্য। তারা আপনার মিষ্টি দাঁত এবং কোনও ক্যালোরিই পূরণ করতে পারে না!

 

Leave a comment