একটি স্বাস্থ্যকর নতুন আপনি!(Video Inside)

Please Scroll Down To Watch Video

সুস্থ থাকুন এবং বেশি দিন বেঁচে থাকুন মূলত একসাথে। সুস্থ থাকার সম্পর্কে যাদুকর কিছুই নেই। এটি শৃঙ্খলাবদ্ধ এবং কেন্দ্রীভূত হওয়া সম্পর্কে। আপনি আজ যা হালকাভাবে নেবেন তা যদি কেবল নিজের দেহের প্রতি অমনোযোগী হয় তবে ভবিষ্যতে কেবল আপনাকে ঘিরে ফেলবে।

এটি সার্জনের ছুরির নীচে যেতে চায় এমন সবাই নয়। এছাড়াও আপনি যদি প্রাকৃতিক উপায়ে জিনিসগুলি পরিচালনা করেন তবে এটি আরও সুরক্ষিত এবং কার্যকর। এটি সামগ্রিক সুস্থতা এবং ব্যক্তিগত স্থিতিশীলতা বজায় রাখতে সহায়তা করে। স্বাস্থ্যকর জীবনযাপনের জন্য এখানে 4 টি স্বাস্থ্যকর টিপস রয়েছে।

সঠিক খাও

আপনি যে পরিমাণ ফল এবং সবজি খান সেগুলি বাড়ান। নিশ্চিত করুন যে আপনি সর্বদা উচ্চ ফাইবার এবং কম ফ্যাটযুক্ত খাবার প্রতিদিন খান। এটি আপনার শরীরকে ক্যান্সার সহ অনেক রোগ থেকে রক্ষা করবে। কোষ এবং পেশীবহুল বৃদ্ধির জন্যও প্রোটিন অত্যন্ত গুরুত্বপূর্ণ। কখনই ভাববেন না এটি কেবল বেড়ে ওঠা শিশুদের জন্য। দই, মাছ এবং পাতলা মাংসে প্রোটিনের দুর্দান্ত উত্স রয়েছে।

মজা করে খাও

এটি খুব সহজ। তবে এটি প্রায়শই সর্বাধিক উপেক্ষা করা হয়। আপনি যখন খাবেন, আস্তে আস্তে খাবেন। বেশিরভাগ সময় যারা ডায়েটিং করছেন তারা পুষ্টিকর সামগ্রীটি সঠিকভাবে পান। যাইহোক, তারা সত্যই তা সঞ্চয় না করে খুব দ্রুত তাদের খাবার গ্রহণ করে।

আপনি যখন ধীরে ধীরে খান, আপনি কেবল যা খাচ্ছেন তার দুর্দান্ত স্বাদ উপভোগ করবেন না। আপনি খাবারটি হজম করার জন্য এবং আপনার মস্তিষ্কে যোগাযোগ করার জন্য আপনার পেটকে পর্যাপ্ত সময় দিন যা আপনি পূরণ করেছেন!

নিয়মিত খান

খাওয়া এড়িয়ে যাবেন না এবং ভাববেন যে আপনি নিজের ওজন দেখছেন বা সুস্থ রয়েছেন। অধ্যয়নগুলি দেখায় যে আপনি যখন নিয়মিত খান না তখন আপনার রক্তে শর্করার মাত্রা হ্রাস পায় এবং এটি আপনাকে দুর্বল করে দেয়। যদি আপনি প্রায়শই না খান তবে আপনি আপনার হজম সিস্টেমকে আরও বাড়িয়ে তোলেন এবং অন্ত্রের জটিলতা তৈরি করবেন। আপনাকে ভারীভাবে খাওয়া বা দিনে 3 বার খাওয়ার দরকার নেই। ক্ষুধার্ততা এড়াতে আপনি সারা দিন ধরে বড় আকারের অংশ খেতে পারেন।

ওয়াক ওয়াক ওয়াক

স্বাস্থ্যকর জীবনযাপনের জন্য হাঁটাচলা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটি আপনার পেশীগুলিকে শর্ত দেয়, আপনার শ্বাস-প্রশ্বাসের হারকে উন্নত করে এবং রক্ত ​​সঞ্চালন সর্বোত্তম অবস্থায় থাকে তা নিশ্চিত করে। হাঁটা খুব সহজ এবং এক জোড়া 6 টি প্যাক বা সুন্দর টোনযুক্ত পেশী অর্জনের জন্য পাম্পিং লোহার সাথে তুলনা করা যায় না। হাঁটা কোলেস্টেরল পোড়ায় যা মানুষের ধমনীগুলিকে আটকে দেয়। এটি আপনাকে আকারে থাকার জন্য দুর্দান্ত উপায় সরবরাহ করে। সুতরাং যখন আপনি অফিসে চলে যাবেন, তখন লিফটটি ভুলে সিঁড়ি বেয়ে উঠুন।

Leave a comment