সেলুলাইট হ্রাস জন্য স্বাস্থ্যকর টিপস ( Videos inside )


Please Scroll Down to Watch Video

বেশিরভাগ মহিলা সেলুলাইটে ভোগেন এবং এটি বেশিরভাগ মহিলার শারীরিক দোষ। মোটা থেকে চর্মসার লোকদের কাছে সেলুলাইট একটি মহামারী যা আমাদের মধ্যে অনেকেই পুরোপুরি পরিত্রাণ পেতে চায়।

তবে আপনি কি জানেন যে এই কুৎসিত বাচ্চাগুলির উপস্থিতি আসলে কী কারণে আমাদের ighরু, নিতম্ব এবং কোমর অঞ্চলে সাধারণত দৃশ্যমান? ঠিক আছে, সেলুলাইট হ’ল বিষ ও জল থেকে প্রচুর পরিমাণে ফ্যাট তৈরি হয়। একটি ট্যাগলাইনযুক্ত চিকিত্সা প্রোগ্রামগুলি যা “7 বা 10 দিনের মধ্যে সেলুলাইট থেকে মুক্তি পান” লেখা পড়ে আজ বাজারে প্রচুর।

এটি ক্রিম বা বড়ি হিসাবেই হোক, এই পণ্যগুলির সাথে সেলুলাইট থেকে মুক্তি পেতে যে সমস্ত মহিলারা সাফল্য পেয়েছেন, তার শতকরা শতাংশ অদেখা থেকে যায়। তবে সুসংবাদটি হ’ল এটি খুব ভাল প্রমাণিত যে সর্বোত্তম চিকিত্সার পদ্ধতিটি আমাদের প্রতিদিনের জীবনযাত্রার মধ্যেই রয়েছে এবং আমরা আমাদের অভ্যাসগুলি যথেষ্ট পরিবর্তন করতে ইচ্ছুক কিনা।

এখানে কিছু টিপস যা আপনার সেলুলাইট অবস্থাতে আপনাকে সহায়তা করতে পারে:

অনুশীলন। ব্যায়ামের রুটিন থাকা বিশেষত ওয়ার্কআউট যা সমস্যাযুক্ত জায়গাগুলিতে ফোকাস করে। যোগ, পাইলেটস, কার্ডিওভাসকুলার এবং হালকা ওজন প্রশিক্ষণের জন্য অনুশীলনগুলি হ’ল দুর্দান্ত ধরণের ওয়ার্কআউট যা সেলুলাইট হ্রাস করতে সহায়তা করতে পারে।

স্বাস্থ্যকর খাদ্য. জাঙ্ক ফুড, নোনতা খাবার, মিষ্টি, প্রক্রিয়াজাত খাবার এবং অন্যান্য ধরণের টক্সিনযুক্ত চর্বিযুক্ত খাবার এড়িয়ে চলুন। আপনি যদি সেলুলাইট বিড়ালগুলি কমাতে দৃ determined়প্রতিজ্ঞ হন, তবে খাবার বাছাই করার সময় সর্বদা সতর্ক থাকুন। যখন জলখাবার প্রয়োজন হয়, তখন স্বাস্থ্যকর খাবার যেমন ফলমূল, শাকসবজি বা পুরো শস্যের জন্য যান।

পর্যাপ্ত পরিমাণ জল পান করুন। আমাদের শরীর থেকে অযাচিত টক্সিনগুলি বের করতে প্রতিদিন কমপক্ষে 8 গ্লাস জল খাওয়া গুরুত্বপূর্ণ। প্রতিদিন অ্যালকোহল এবং ক্যাফিন গ্রহণের পরিমাণ 1 কাপ সীমাবদ্ধ করুন। হাইড্রেটেড থাকার বিষয়টি নিশ্চিত করুন যাতে আমাদের দেহে যথাযথ রক্ত ​​প্রবাহের সুবিধার্থে পর্যাপ্ত জল থাকে

ধুমপান ত্যাগ কর. যেমন পূর্বে উল্লেখ করা হয়েছে, সেলুলাইট হ’ল বিষ এবং জল থেকে প্রচুর পরিমাণে ফ্যাট তৈরি হয় এবং ধূমপান আমাদের সিস্টেমে প্রচুর পরিমাণে টক্সিন ফেলে দেয়। ধূমপান ত্যাগ করা কেবল সেলুলাইট তৈরি রোধে সাফল্যের পক্ষে গুরুত্বপূর্ণ নয়, এটি সামগ্রিকভাবে আমাদের স্বাস্থ্যের উন্নতি করে।

Leave a comment